উপজেলায় ভাইস চেয়ারম্যান পদে প্রার্থী দেবে না আওয়ামীলীগ

Spread the love








আগামী মার্চ থেকে ধাপে ধাপে হতে যাওয়া উপজেলা নির্বাচনে কেবল চেয়ারম্যান পদে একক প্রার্থী দেবে ক্ষমতাসীন আওয়ামী লীগ। ভাইস চেয়ারম্যান আর সংরক্ষিত নারী আসনে দলীয় প্রার্থী দেবে না বলে সিদ্ধান্ত জানিয়ে দেওয়া হয়েছে।
বুধবার ক্ষমতাসীন দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের এক বিবৃতিতে এই তথ্য জানান। বিবৃতিটি দপ্তর সম্পাদক আবদুস সোবহান গোলাপের স্বাক্ষরে গণমাধ্যমে পাঠানো হয়েছে।
আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার নির্দেশনা অনুযায়ী স্থানীয় সরকার মনোনয়ন বোর্ড এই সিদ্ধান্ত এসেছে বলেও জানান কাদের। ফলে ভাইস চেয়ারম্যানের পদে দলের একাধিক নেতা প্রার্থী হলে কেন্দ্রের আপত্তি থাকবে না।
বিবৃতিতে চেয়ারম্যান পদে মনোনয়নের জন্য তৃণমূল থেকে একক প্রার্থী অথবা অনধিক তিন জনের একটি প্রার্থী তালিকা আগামী ৩ ফেব্রুয়ারি মধ্যে আওয়ামী লীগ সভাপতির ধানমন্ডির রাজনৈতিক কার্যালয়ে পাঠানোর অনুরোধ জানানো হয়। প্রার্থীদের জাতীয় পরিচয়পত্রের ফটোকপি পাঠাতে হবে- এই বিষয়টিও জানিয়ে দেওয়া হয়।
সারা দেশে ৪৯২টি উপজেলা আছে। এর মধ্যে ৪৮১টি উপজেলায় পাঁচ ধাপে নির্বাচন হবে। আগামী মার্চে চার ধাপে ৪৬৪টি নির্বাচন শেষ করার পরিকল্পনা আছে নির্বাচন কমিশনের। বাকিগুলোতে ভোট হবে ঈদুল ফিতরের পর।
















Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *