আমি বঙ্গবন্ধুর অনুসারী, গণফোরাম-বিএনপির কেউ না: সুলতান মনসুর

সুলতান মনসুর-rtvonline

Spread the love








আমি বঙ্গবন্ধুর অনুসারী। গণফোরামের কেউ নই, বিএনপিরও কেউ নই। দেশের মানুষ আমাকে যে পরিচয়ে এতকাল ধরে চিনে আসছে, সে অনুযায়ী অবশ্যই আমি জনগণের কথা বলার জন্য সংসদে যাব।

সোমবার আরটিভির সঙ্গে একান্ত সাক্ষাৎকারে রাজনীতিবিদ সুলতান মোহাম্মদ মনসুর এ কথা বলেন।

আধ্যাত্মিক রাজধানী খ্যাত সিলেট-১ আসন নিয়ে মিথ প্রচলিত রয়েছে- মর্যাদাপূর্ণ এ আসনে যে দলের প্রার্থী বিজয়ী হন, সে দলই সরকার গঠন করে। স্বাধীনতার পরবর্তী নির্বাচনের ইতিহাসেও এর ব্যত্যয় ঘটেনি। তাই রাজনৈতিক দলগুলোও এ আসনে সব দিক বিবেচনায় নিয়ে হেভিওয়েট প্রার্থী দিয়ে থাকেন।

নতুন জোটে যাওয়া বিএনপির নতুন চমক হিসেবে ছিল সিলেট-১ আসনে ঐক্যফ্রন্টের অন্যতম নেতা ডাকসুর সাবেক ভিপি সুলতান মোহাম্মদ মনসুর।

একাদশ জাতীয় সংসদে ঐক্যপ্রক্রিয়ার অংশ হিসেবে নির্বাচনে যোগ দিয়ে মৌলভীবাজার-২ আসনের নৌকার প্রার্থী এম এম শাহীনকে পরাজিত করে নিজের ব্যক্তি ইমেজ ও জনপ্রিয়তা প্রমাণও করেন তিনি।

নির্বাচনে বিজয়ের পর আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার নেতৃত্বে নৌকার নির্বাচিত সংসদ সদস্যরা শপথ গ্রহণ করলেও বিএনপিসহ ঐক্যপ্রক্রিয়ার নির্বাচিতরা শপথ গ্রহণ করেননি।

অনেকেই বলছেন, সুলতান মো. মনসুরের মতো রাজনীতিবিদ কখনোই জনগণের প্রতিনিধি হয়ে ঘরে বসে থাকতে পারেন না। যেকোনও পরিস্থিতিতে জনগণের স্বার্থসংশ্লিষ্ট বিষয়ে ইতিবাচক মনোভাব দেখাবেন এমনটাই আশা করছেন এলাকার জনগণ এবং সুলতান মনসুরের শুভাকাঙ্ক্ষীরা।

শপথ নিয়ে ভবিষ্যৎ পরিকল্পনা সম্পর্কে সুলতান মো. মনসুর বলেন, বাংলাদেশের মানুষ আমাকে যে পরিচয়ে জানে, আমি সে পরিচয়ে অবশ্যই সংসদে যাব। তবে যোগ দেয়ার ব্যাপারে দিন-ক্ষণ এখনও চূড়ান্ত হয়নি। সময় হলেই দেখতে পাবেন। জাতির জনক বঙ্গবন্ধুর অনুসারী হিসেবে ঐক্যপ্রক্রিয়ার পক্ষ থেকে নির্বাচনে গিয়েছি। আমি গণফোরামের কেউ নই, বিএনপিরও কেউ নই।

তিনি বলেন, জনগণ আমাকে ভোট দিয়েছেন, আমি জনগণের কথা-দাবি তুলে ধরার জন্য, সংসদে জোরালো ভূমিকা রাখার জন্য যাব। বাংলাদেশের মানুষ আমাকে যে পরিচয়ে এতকাল ধরে জেনে আসছে সে অনুযায়ী অবশ্যই যথাসময়ে ইতিবাচক পদক্ষেপ নেব, সংসদে যাব।

এর আগে জাতীয় ঐক্যফ্রন্ট সিদ্ধান্ত নিয়েছিল সদ্যসমাপ্ত একাদশ জাতীয় সংসদ নির্বাচনে জয়ী ফ্রন্টের কেউই সংসদ সদস্য হিসেবে শপথ গ্রহণ করবেন না। গণফোরাম থেকে নির্বাচিত মৌলভীবাজার-২ (কুলাউড়া-কমলগঞ্জ) আসনের সুলতান মোহাম্মদ মনসুর ও সিলেট-২ আসনের মোকাব্বির খান শপথ গ্রহণে আগ্রহ প্রকাশ করলে ৭ জানুয়ারি মতিঝিলে জাতীয় ঐক্যফ্রন্টের শীর্ষ নেতা ও গণফোরাম সভাপতি ড. কামাল হোসেনের চেম্বারে নেতারা বৈঠক করে চূড়ান্ত সিদ্ধান্ত নেন।

তবে তখনকার সেই সিদ্ধান্ত মানতে ধানের শীষ প্রতীকে বিজয়ী সুলতান মোহাম্মদ মনসুর ও উদীয়মান সূর্য প্রতীকের মোকাব্বির খান রাজি ছিলেন না বলে সেসময় জানা গিয়েছিল।









Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *