এত শান্তিপূর্ণ নির্বাচন বাংলাদেশে হয়নি-:তথ্যমন্ত্রী

Spread the love






তথ্যমন্ত্রী হাছান মাহমুদ বলেছেন, একাদশ জাতীয় সংসদ নির্বাচনের মতো শান্তিপূর্ণ নির্বাচন এর আগে বাংলাদেশে হয়নি। আজ সোমবার বিকেলে সচিবালয়ে নিজ দপ্তরে সমসাময়িক বিষয়ে প্রেস ব্রিফিংয়ে এ কথা বলেন তথ্যমন্ত্রী। গতকাল রোববার বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভীর দেওয়া বক্তব্যের প্রতিক্রিয়া জানাতেই এই ব্রিফিংয়ের আয়োজন করা হয়।

তথ্যমন্ত্রী হাছান মাহমুদ বলেন, পুলিশের হিসাবমতে প্রতি নির্বাচনে পুলিশের ওপর হামলা হয়, অনেক পুলিশ আহত হয়, এমনকি নিহতও হয়। কিন্তু এই নির্বাচনে কোনো পুলিশ আহত হয়নি, এই নির্বাচন প্রচণ্ড উৎসবমুখর ছিল।






তথ্যমন্ত্রী বলেন, রুহুল কবির রিজভী প্রেস কনফারেন্স করে প্রধানমন্ত্রীর প্রতি ইঙ্গিত করে সরাসরি অনেক বিষোদগার করেছেন। বিএনপি গত নির্বাচনে শোচনীয়ভাবে পরাজিত হওয়ার পর তারা হিতাহিত জ্ঞান হারিয়ে ফেলেছে। তিনি বলেন, প্রকৃতপক্ষে বিএনপি জানত, ৩০ ডিসেম্বরের নির্বাচনে তাদের ভরাডুবি হবে, সে জন্য নির্বাচনী প্রচারণাও ঠিকমতো করেনি।

হাছান মাহমুদ বলেন, ‘রিজভী আহমেদকে বলব, প্রতিদিন সংবাদ সম্মেলন করে নিজেদের রাজনৈতিক দেউলিয়াত্বকে আরও তুলে ধরার চেয়ে তাঁদের উচিত হবে নির্বাচনে কেন এভাবে শোচনীয় পরাজয় হলো, তা বিশ্লেষণ করা।’ তিনি বলেন ‘বিএনপির এমন ধস নামানো পরাজয় আমরাও আশা করি না। আমরাও চাই শক্তিশালী বিরোধী দল থাক।’







Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *